কোন প্রকার ঘষামাজা ছাড়া খুব সহজেই একদম চকচকে পরিষ্কার করুন পুরোনো কড়াই, রইল কড়াই পরিস্কারের ইউনিক আইড়িয়া!

নিজস্ব প্রতিবেদন: পরিষ্কার-পরিচ্ছন্ন জিনিস ঘরের সব মেয়েদের পছন্দ। আর রাঁধুনিদের পছন্দ হলো পরিষ্কার-পরিচ্ছন্ন রান্নাঘর এবং পরিষ্কার পরিচ্ছন্ন হাড়ি পাতিল। পরিষ্কার করার অনেক টিপস ই হয়তো আপনারা দেখেছেন। কিন্তু এই ভিডিওটিতে যেই টিপস দেখানো হয়েছে তা সত্যিই অসাধারণ এবং খুবই সহজ। এখানে কোনো রকম কোনো ঘষামাজা ছাড়াই একদম চকচকে বানিয়ে ফেলা হয়েছে কড়াই কে থেকে। আপনি নিশ্চয়ই অবাক হচ্ছেন এটা ভেবে যে তা কিভাবে সম্ভব ঘষামাজা ছাড়াই পাতিল কিভাবে পরিষ্কার করা যায়।

কিন্তু হ্যাঁ সত্যি ভিডিওটিতে একটি অসাধারণ উপায়ে দেখানো হয়েছে যেটা আপনি অবলম্বন করলে চাইলে সহজেই আপনার পাতিল থেকে একদম পরিষ্কার চকচকে ঝকঝকে বানিয়ে ফেলতে পারেন। কি ভাবছে নিশ্চয়ই অন্য কোন কৌশল অবলম্বন করা হয়েছে কোন রকম কোন পদার্থ অথবা কোন রকম কোন লিকুইড ব্যবহার করা হয়েছে বা কোনো রকম কোনো ওষুধ বা মেডিসিন ব্যবহার করা হয়েছে অথবা নিশ্চয়ই কোন এসিড ব্যবহার করা হয়েছে কি তাই ভাবছেন তো? কিন্তু না আপনাকে অবাক করে দেবে এই ভিডিওটি এখানে এরকম কোন কিছুই ব্যবহার করা হয়নি।

এটা হয়তো ভাবছেন এটা কোনভাবেই সম্ভব না কোন এসিড ছাড়া ঘষামাজা ছাড়া পাতিল কিভাবে পরিষ্কার করব। তাই আজকে এই ভিডিওটি। এই ভিডিওটিতে দেখা যাচ্ছে যে অনেক পুরনো একটি কড়াই কালো হয়ে গিয়েছিল সেটাকে কিভাবে পরিষ্কার করল। এজন্য তিনি যেই পদ্ধতিতে অবলম্বন করেছেন তা হল তিনি কড়াই একদম খালি করে তারপর হাই হিটের চুলায় বসিয়ে দিয়েছেন। এখন নিশ্চয়ই ভাবছেন এ কী করে সম্ভব না খালি করে কিভাবে চুলায় বসাল। চিন্তার কোন কারণ নেই। সম্পূর্ণ ভিডিওটি দেখলেই আপনি বুঝে যাবেন।

কড়াইতে চুলায় বসানোর পর 5-7 মিনিট পরে প্রচন্ড ধোঁয়া বের হবে তাতে ভয় পাবেন না। কড়াইটি বসানোর আগে অবশ্যই দরজা-জানালা সব খুলে দিবেন যাতে করে ধোয়া বাইরে চলে যেতে পারে। পনের বিশ মিনিট পর এমনিতেই ধোঁয়া ওঠা বন্ধ হয়ে যাবে। তার কিছুক্ষণ পর লক্ষ্য করলেই আপনি দেখতে পারবেন যে করাইটি থেকে ময়লা গুলো ছাই হয়ে পড়েছে। পড়তে পড়তেই একটা সময় সম্পূর্ণ কড়াইয়ের কালো ময়লা গুলো উঠে যাবে ছাই হয়ে নিচে পড়বে এবং সম্পূর্ণ করায় চকচকে ঝকঝকে হয়ে যাবে।

এটি করার জন্য অবশ্যই আপনাকে অনেক ধৈর্যশীল হতে হবে। আপনি ধৈর্যশীল না হন তাহলে কখনই আপনার দ্বারা সম্ভব হবে না। এটি করতে কমপক্ষে এক থেকে দেড় ঘন্টা সময় লাগবে। এই এক-দেড় ঘণ্টা আপনাকে করা এর পাশে দাঁড়িয়ে থাকতে হবে না। আপনি শুধু মাঝে মাঝে এসে করায় কি কি এপাশ-ওপাশ করে উপর-নিচ করে ঘুরিয়ে দিয়ে যাবেন যাতে সম্পূর্ণ কয়েকটি হাই হিট লাগে। রাস্তার সম্পূর্ণ ময়লাগুলো পুড়ে ছাই হয়ে পড়ে যাবে এবং করা এর ওপরে যে আবরণ পড়েছে সেটা উঠে যাবে।

উপরের আমার আগুনের ছাই হয়ে পড়বে তাই চুলার মিনিটে একটি ছোট বাটি অথবা প্লেট দিয়ে রাখতে পারেন তাতে করে এরপরে আপনার এটি পরিষ্কার করার ঝামেলা হবে না। ভিক্ষা করতে গেলে তখন দেখবেন ময়লাগুলো নিচে সম্পূর্ণ পড়ে আছে। আমি জানি আপনার এটা বিশ্বাস করতে কষ্ট হবে যে এটা কিভাবে সম্ভব হলো। তাই হয় তাহলে একবার নিজেই চেষ্টা করে দেখুন। আশা করি ভালো ফল পাবেন। আর যদি আপনি বিড়ি দেখতে চান তাহলে নিচের লিংকে যেয়ে একবার দেখে আসতে পারেন আশা করি আপনার ভালো লাগবে।

বিস্তারিত ভিডিওতে দেখুনঃ