বাংলাদেশ-উইন্ডিজ সিরিজের বাকি সব ম্যাচ যেখানে দেখা যাবে

নানা জটিলতার কারণে প্রথম টেস্টের খেলা টিভিতে সম্প্রচার করা সম্ভব হয়নি। যদিও আইসিসি অ্যাপ কিনে সেখানে খেলা দেখা গিয়েছিল। তবে, তা ছিল জটিলতায়পূর্ণ।

তবে, এবার বাংলাদেশের দর্শকদের জন্য সুখবর। দ্বিতীয় টেস্টসহ ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টাইগারদের সিরিজের বাকি সব ম্যাচ সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশের একমাত্র খেলা সম্প্রচারকারী টিভি চ্যানেল টি-স্পোর্টস। চ্যানেলটির সূত্র থেকে জানা গেছে এ সংবাদ।

এরই মধ্যে টি-স্পোর্টস এই সিরিজের বাকি খেলাগুলো দেখাবে বলে প্রমো সম্প্রচার শুরু করে দিয়েছে। টি-স্পোর্টস সূত্র থেকে জানা গেছে, সম্প্রচার নিয়ে যে জটিলতা ছিল, তা কেটে যাওয়ায় তারা সিরিজের বাকি ম্যাচগুলো সম্প্রচারের সুযোগ পেয়েছে।

আগামী ২৪ জুন থেকে সেন্ট লুসিয়ায় শুরু হচ্ছে দ্বিতীয় টেস্ট। এরপর ২, ৩ ও ৭ জুলাই অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। ১০, ১৩ এবং ১৬ জুলাই অনুষ্ঠিত হবে ৩ ম্যাচের ওয়ানডে সিরিজ। সবগুলো ম্যাচই সম্প্রচার করবে টি-স্পোর্টস।

উল্লেখ্য, ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড থেকে টিভি প্রচারস্বত্ব কিনেছে টোটাল স্পোর্টস মার্কেটিং (টিএসএম)। প্রচলিত নিয়মনীতি অনুযায়ী বাংলাদেশের কোনো টিভিতে ঐ সিরিজ সম্প্রচার করতে হলে টিএসএমের কাছ থেকে ফিড নিয়েই করতে হতো।

কিন্তু অতি সম্প্রতি টিএসএমের সঙ্গে ওই কনসোর্টিয়ামের বড় ধরনের ব্যবসায়িক দ্বন্দ্ব তৈরি হয়। যে কারণে কনসোর্টিয়াম নীতিগতভাবে টিএসএমের কাছ থেকে ফিড নেয়া থেকে বিরত রয়েছে। কিন্তু তাদের কাছ থেকে ফিড না নেওয়ায় বাংলাদেশে খেলা টিভিতে দেখানো নিয়ে তৈরি হয়েছে বিরাট জটিলতার।

একটি দায়িত্বশীল সূত্র জানিয়েছে, টিএসএমের সঙ্গে দূরত্ব কমে এসেছে ও সমঝোতার সম্ভাবনা তৈরি হয়েছে। এর ফলেই সব অনিশ্চয়তার অবসান ঘটিয়ে বাংলাদেশের টিভি চ্যানেল টি-স্পোর্টস টাইগারদের ওয়েস্ট ইন্ডিজ সফরের খেলা সম্প্রচারের সিদ্ধান্ত নিয়েছে।