৬ জন হেভি’ওেয়ট নায়িকা যারা সরা’সরি ন’’গ্ন হয়ে দেখিয়েছেন সারা শ’’রীর

ক্যামে’রার প’র্দার সা’মনে ন’গ্নতা প্র’দর্শন একসময় শুধু হলিউ’ডের অভ্য’ন্তরেই সীমাবদ্ধ ছিল। তবে ধীরে ধীরে ধারণা বদলিয়েছে।সা’হসী দৃ’শ্য (Bo’ld Sc’ene) পর্দায় ফুটিয়ে তুলতে ধীরে ধীরে অভ্য’স্ত হয়েছেন বলিউডের অভিনেত্রীরা।

ইদানিং অবশ্য টলিউডও (Tollywood) পিছিয়ে নেই।স্বস্তিকা, পাওলির, ঋ সেনের মতো অভি’নেত্রীরা (Actress) আজ চরিত্রের প্রয়ো’জনে প’র্দা’’র সামনে নিজে’দের মেলে ধরতে দ্বিধা’বোধ করেন না।

জেনে নিন টলিউডের কো’ন সুন্দরীরা সা’হসী দৃশ্য’গুলিকে য’থেষ্ট দক্ষ’ভাবেই পর্দায় ফুটিয়ে তুলেছেন।১। স্বস্তিকা মুখোপাধ্যায় (Swastika Mukherjee) : যত দিন গিয়েছে, টলিউ’ডের এই সুন্দরীকে নিয়ে বি’তর্ক ক্র’মশ বেড়েছে বৈ ক’মেনি।

সো’শ্যাল মি’ডিয়ায় তার পো’শা’ক নিয়ে জোর সমালোচনা চলে। তবে বাণি’জ্যনির্ভর ছবির বাইরে বেরিয়ে ভিন্ন স্বাদের চরিত্রে নিজেকে মেলে ধরার ক্ষেত্রে কখনও পিছিয়ে আসেননি স্বস্তিকা।

চল্লিশোর্ধ স্ব’স্তিকার বি’কি’নি ফ’টোশুট সো’শ্যাল মিডি’য়ার উষ্ণ’তার পা’রদ চড়ি’য়েছে বহুবার। তবে মৈ’নাক ভৌমিকের ‘আমি আর আমার গার্ল’ফ্রেন্ডস’ ছবিতে প্র’থমবার বি’কিনি পো’শাক প’ড়ে বড়’পর্দায় ধরা দিয়েছিলেন স্বস্তিকা।

২। ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) : টলি’উড অভিনেত্রীদের বি’কি’নি পরে ক্যা’মেরার সামনে ধরা দেওয়ার প্রথা বলতে গেলে প্রথম ঋতুপর্ণাই চালু করেছিলেন। ‘তৃ’ষ্ণা’ ছবিতে তার সা’হ’সী লু’ক দেখে তৎকালীন সময়ে অবাক হয়ে’ছিলেন অ’নেকেই। যদিও স্থূল চেহা’রায় বি’কিনি পরা নিয়ে জোর সমালোচনার মুখে পড়তে হয়েছিল ঋতুপ’র্ণাকে। তবে সা’হসী দৃ’শ্যে তার অভিনয় দেখে নিঃস’ন্দেহে চমকে উঠেছিলেন দর্শক।

৩। পাওলি দাম (Paoli Dam) : বলি’উড তথা টলিউডজুড়ে আমার অভিনয় করেন পাওলি দাম। সা’হসী দৃশ্য তার অভিনয়ের জুড়ি মেলা ভার। তা সে ’হেট স্টো’রি’ই হোক বা ‘ছত্রা’ক’। চরিত্রের প্রয়োজনে ক্যামেরার সামনে ন’গ্ন হতে কোনও রকম দ্বি’ধায় ভোগেন না পাওলি। একাধিকবার বি’কিনি পোশা’কে ক্যামে’রার সামনে ধরা দিয়েছেন পাওলি। তার সেই ছবিতে একদিকে যেমন সমালো’চনার ঝড় ওঠে, অপরদিকে তেমনই দর্শকের থেকে প্রচুর ভালোবাসাও পান তিনি।

৪। রূপা গঙ্গোপাধ্যায় (Rupa Ganguly) : চরিত্রের প্রয়োজনে অ’ন্ত’রঙ্গ মু’হূর্তের দৃ’শ্যে ধরা দিয়ে’ছিলেন রুপাও। ক্যারি’য়ারের শুরুতেই মহাভা’রতের ‘দ্রৌ’পদী’ চরিত্রে অভিনয় করে বেশ সা’ড়া ফেলে দিয়েছিলেন এই বাঙা’লি’ অভিনেত্রী।

এরপর ‘অন্ত’রমহল’, ‘মহুল’বনীর সে’রেং’, ‘শূ’ন্য এ বুকে’ এর মতো একা’ধিক বাংলা ছবিতে সাহ’সী দৃশ্যে অভিনয় করেছেন তিনি। ঋ’তু’স্রাব থে’কে শুরু করে যৌ’ন দৃ’শ্য, স’বেতেই সমানভাবে সাব’লীল টলিউডের এই অভিনেত্রী।

৫। ঋ সেন (Rii Sen) : ‘ফ্র’ন্টাল ন্যু’ডি’টি’কে কোনও টলি’উড অভিনেত্রী যদি সঠিকভাবে প’র্দার সামনে তুলে ধরতে পেরেছেন, তাহলে তিনি হলেন অভি’নেত্রী ঋ সেন।

‘ক’স’মি’ক সে’ক্স’ ছবিতে অভিন’য় করার পর থেকেই বাংলা ‘সে’ক্স ব’ম্ব’ হয়ে উঠেছে’ন ঋ। যৌ’ন’তা’ থেকে শুরু করে স্ব’মে’হন, সব দৃ’শ্যই প’র্দার সামনে সমান’ভাবে স্বাচ্ছ্য’ন্দ তিনি।

‘গা’ন্ডু’, ‘তা’সের দেশ’, ‘বি’ষ’ ছবিতেও তার উপস্থাপনা দর্শককে মোহিত করেছে।৬। শ্রী’লেখা মিত্র (Sreelekha Mitra) : টলিউড সুন্দরী শ্রীলেখাও রয়েছেন এই তালিকায়। ৫০এর ’কাছাকাছি বয়সে পৌঁছে গিয়েছেন তিনি। তবুও তার গ্ল্যা’মারে কু’পোকা’ত তার অ’গণিত ভক্ত। শ্রী’লেখাও ‘উ’ড়ো চিঠি’, ‘আ’শ্চর্য প্রদীপ’, ‘হ্যালো কল’কাতা’, ‘কাঁ’টাতার’ এর ম’তো একাধিক ছবি’তে সাহ’সী দৃশ্য ধ’রা দিয়ে’ছেন।